শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

বিরামহীন ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে কাঠালিয়ার অধিকাংশ গ্রাম প্লাবিত

বিরামহীন ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে কাঠালিয়ার অধিকাংশ গ্রাম প্লাবিত

বিরামহীন ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে কাঠালিয়া অধিকাংশ গ্রাম প্লাবিত

নিজস্ব প্রতিবেদক:

বিরামহীন ভারী বৃষ্টি ও পূর্ণিমার জোঁয়ের প্রভাবে জোয়ারের পানিতে ঝালকাঠির কাঠালিয়া উপজেলার অধিকাংশ গ্রাম প্লাবিত হয়েছে। ভেঙ্গে গেছে শৌলজালিয়া ইউনিয়নের ডালির খালের বাঁধ। ফলে তিন থেকে চার ফুট পানির নিচে তলিয়ে গেছে বাধঁ সংলগ্ন এলাকা। কচুয়া – শৌলজালিয়া সংযোগ সড়কটি সাবেক ইউপি সদস্য নাজির আহমেদ খন্দকারের বাড়ির সামনে থেকে ভেঙ্গে যাওয়ায় ওই এলাকার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছ।

কৃষি ও মৎসের প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। পাকা আউশ ও আমনের বীজ তলা সহ কৃষকের বিভিন্ন ধরনের ফসলের মাঠ পানিতে ডুবে আছে । ভেসে গেছে পুকুর, হ্যাচারি সহ বিভিন্ন জলাশয়ের মাছ।

আরও পড়ুন : গাজীপুর থেকে অপহৃত শিশু ৬ দিন পর কাঠালিয়া থেকে উদ্ধার

জোয়ার ও বিরামহীন বৃষ্টির পানিতে তলিয়ে গেছে গ্রামের কাঁচা পাকা ঘরবাড়ি, রাস্তাঘাট, গোয়ালঘর, গবাদি পশুর খাবার, মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান।  গ্রামের অধিকাংশ পরিবারের রান্না ঘরের চুলায় পানি ঢুকে পড়ায় ওই পরিবারগুলো রান্না করতে বেগ পোহাতে হচ্ছে। ফলে মারাত্মক জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে।  উপজেলার কাঠালিয়া সদর, শৌলজালিয়া, আওরাবুনিয়া, আমুয়া, পাটিখালঘাটা ও চেঁচরী রামপুর ইউনিয়ন বেশির ভাগ এলাকা প্লাবিত হয়ে মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে ।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রুহুল আমিন জানিয়েছেন, ১১শত পুকুরসহ বিভিন্ন জলাশয়ের মাছ ভেসে গেছে। এতে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। ভেরী বাধঁ না থাকায় এ ধরনে ক্ষতি প্রতি বছরই হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা তানজিলা আহমেদ জানিয়েছেন, পাকা, আউশ ও আমনের বীজ তলা সহ ভিবিন্ন ফসলের ক্ষেত তলিয়ে যাওয়ায় প্রয় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে।

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




Archive Calendar

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  




All rights reserved@KathaliaBarta 2023
Design By Rana